মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন

Print

বেনাপোল প্রতিনিধি: মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সন্মেলন করেছেন বেনাপোল পৌরবাসী। রবিবার(১৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টার সময় বেনাপোল পৌরবাসীর আয়োজনে যশোর প্রেসক্লাবে মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আহ্বায়ক মোস্তাক আহম্মেদ স্বপন।তিনি বলেন দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল। ইতিমধ্যে এটি এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হয়েছে। সরকার এ বন্দর থেকে বছরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১০ হাজার কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে। সেজন্য বেনাপোল পৌরসভাকে একটি প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত করেছে সরকার। দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বেনাপোল।

বিগত ২০০৬ সালে পৌরসভার প্রতিষ্ঠা লাভ করার পর ২০১১ সালের ১৩ জানুয়ারী প্রথম নিবার্চন অনুষ্টিত হয়।আমরা বেনাপোল পৌরবাসী নিয়মিত ভাবে পৌরসভার সকল প্রকার পৌর কর প্রদান করে আসছি। তা সত্ত্বেও বেনাপোল পৌরসভার নিবার্চনের মেয়াদ কাল অতিক্রান্ত হওয়ার পরেও ৫বছর আদালতে ঝুলে আছে সীমানা সংক্রান্ত জটিলতার ৯টি মামলা ,যা পৌর নির্বাচনকে বাধাগ্রস্ত করছে। কবে মামলা নিষ্পত্তি হবে তাও কেউ নিশ্চিত নয়।ফলে পৌরবাসী তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।সীমানা সংক্রান্ত জটিলতার কারণে বেনাপোল পৌরসভা নির্বাচন হচ্ছে না।

ইতিমধ্যে বেনাপোলের ন্যায় বাংলাদেশের আরো ১৬টি পৌরসভার একই ধরনের জটিলতায় নির্বাচন হচ্ছে না। নির্ধারিত প্রতিনিধিরা তাদের অনুগত লোকজন দিয়ে একের পর এক মামলা করে নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছেন।এই ধরনের প্রক্রিয়া চলতে থাকলে সারা দেশে পৌর জনপ্রতিনিধিরা ক্ষমতায় টিকে থাকতে এ প্রক্রিয়া অনুসরণ করে নির্বাচনকে বাধাগ্রস্ত করবে। ফলে একদিকে যেমন পৌরবাসী তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, অন্যদিকে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে সুনাগরিক হিসেবে আমাদের এই ধরনের প্রক্রিয়া কোনোভাবেই কাম্য নয়।

পৌরবাসীকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে নির্বাহী আদেশের মাধ্যমে নির্বাচনের জোর দাবী জানান তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরবাসী কমিটির যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম ও সাংবাদিক মহসিন মিলন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ,বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, যশোর ও বেনাপোল প্রেসক্লাব এর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ, শিক্ষক,পেশাজীবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ আরও অনেকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ