ঢাকাশনিবার , ৯ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ফ্রিজের সমস্যা ও সমাধান

ডেস্ক নিউজ
জুলাই ৯, ২০২২ ১২:২১ পূর্বাহ্ণ
Link Copied!

৩. ফ্রিজ থেকে সারাক্ষণ জোরে জোরে শব্দ হলে

স্বাভাবিকভাবে চলার সময় ফ্রিজ থেকে হালকা শব্দ বের হয়। একটা নির্দিষ্ট সময় পরপর, থেমে থেমে এই শব্দ আমরা শুনতে পাই। কিন্তু ফ্রিজে যখন সমস্যা দেখা দেয়, তখন এই শব্দ সারাক্ষণই হতে থাকে। এবং তা খুব জোরে জোরে। এমন সমস্যায় দেখতে হবে আপনার ফ্রিজটি কি দেয়ালের গা ঘেঁষে রাখা আছে কি না। ফ্রিজ দেয়াল থেকে কমপক্ষে ১০ সেন্টিমিটার দূরে রাখতে হবে। চেক করে নিতে হবে ডিপ ফ্রিজে বরফ জমে আছে কি না। ফ্রিজের ক্যাপাসিটর বেশি কাজ করা বা শক্তি খরচ করা থেকেও কিন্তু এই শব্দ হতে পারে।

৪. ডিপ ফ্রিজে বরফের স্তূপ জমলে

অনেক সময় আমরা দেখি ডিপ ফ্রিজে বরফের স্তূপ জমে থাকে। ফ্রিজ যেখানে প্রতিদিনের কাজের ঝামেলা কমিয়ে স্বস্তি এনে দেওয়ার কথা, সেখানে দেখা যায় উল্টো বিড়ম্বনা। অতিরিক্ত তাপমাত্রা কমানো থাকলে ডিপ ফ্রিজে বরফের স্তূপ জমে যায়। তাই তাপমাত্রা ঠিক রাখতে হবে। ফ্রিজে এমন বরফের স্তূপ জমলে তা পরিষ্কার করে ফেলতে হবে।

৫. ফ্রিজে পানি জমে থাকলে

ফ্রিজ থেকে খাবার নামাতে গিয়ে দেখলেন আপনার শুকনা খাবার ভিজে একাকার! অনেক সময় দেখা যায় ফ্রিজের মধ্যে পানি জমে থাকে। এটা একটা দুশ্চিন্তার বিষয়। এ সমস্যা থেকে মুক্তি পেতে ফ্রিজের ভেতরে পানি যাতায়াতের জন্য নলের ভেতরে ছিদ্রের মতো ব্যবস্থা থাকে। আর সেটা দিয়ে পানি যাতায়াত না করতে পারলেই ভেতরে পানি জমে থাকে। এ রকম হলে বেশির ভাগ ক্ষেত্রেই ধরে নেওয়া হয়, কোনো কারণে চিকন নলের ছিদ্রটি বন্ধ হয়ে বা আটকে গেছে। এই আটকানো বন্ধ করতে হলে তা পরিষ্কার করে নিতে হবে। সে জন্য চিকন ব্রাশের প্রয়োজন হয়। চাইলে আপনি পুরোনো হয়ে যাওয়া দাঁতের ব্রাশ ব্যবহার করেও এটি পরিষ্কার করতে পারেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।