ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

বদলি নিয়ে প্রাথমিক শিক্ষকদের বাধা কাটলো

ডেস্ক নিউজ
জুন ১৪, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বদলির নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। সোমবার (১৩ জুন) অধিদপ্তরের পরিচালক মনীষ চাকমার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়, করোনার কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় ২০২০ সালের ২৫ অক্টোবরের আদেশে শিক্ষক বদলি বন্ধ করেছিল অধিদপ্তর। ২০২০ সালের ২৫ অক্টোবরের আদেশ বাতিল করা হলো।

অধিদপ্তর জানায়, জানুয়ারি থেকে মার্চ এই তিন মাস নিয়মিত বদলির সময়। শিক্ষকদের এই বদলি কার্যক্রম বন্ধ ছিলো করোনার কারণে। এর ফলে আগামী জানুয়ারিতে বদলি কার্যক্রম চলবে। অন্যদিকে চলতি মাসে আন্তঃউপজেলা বদলি কার্যক্রম অনলাইনে শুরু করা হবে।

প্রসঙ্গত, নীতিমালা অনুযায়ী জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি করা হয়। কিন্তু করোনার কারণে এই বদলি কার্যক্রম দীর্ঘদিন বন্ধ ছিল। শিক্ষকরা দীর্ঘদিন বদলির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে সেই বদলি নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।