ঢাকাই সিনেমার তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী। ২৭ বছরের সংসার তাদের।  ১৯৯৫ সালের ৪ মার্চ বিয়ে করেছিলেন তারা। তবে তখন বিয়ের খবরটি কাউকে জানাননি তারা। বিয়ের পাঁচ মাস পর ২ আগস্ট বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করেছিলেন দুজন। এই ২৭টি বছর মান অভিমান হলেও বেশ সুখেই সংসার করে আসছিলেন। শোবিজে আদর্শ দম্পতি হিসেবেই পরিচিতি তাদের। চিত্রনায়ক ওমর সানী

অথচ ২৭ বছরে এসে সেই সানী-মৌসুমীর সংসারে নামল দুর্যোগের ঘনঘটা। চিত্রনায়ক জায়েদ খানের কারণে সেই সুখের সংসারকে কাঠগড়ায় দাঁড় করায় দর্শকরা। দীর্ঘ দিনের পারিবারিক ইমেজ নেমে এলো তলানীতে। তাই গুঞ্জন শুরু হলো ভেঙে যাচ্ছে সানী-মৌসুমীর ২৭ বছরের সংসার। কিন্তু সেটা আপাতত গুঞ্জন হয়েই রইল। ওমর সানী সেই ২৭ বছর আগের প্রেমিকের মতো আজও মৌসুমীকে ভালো বাসেন, সম্মান করেন। ওমর সানীর দাবি, তার নিখাদ  ভালোবাসার জোরেই কালো জাদুর প্রভাব থেকে বের হতে পেরেছে মৌসুমী। আল্লাহর অশেষ কৃপায় সুখের সংসার অটুট আছে।

পারিবারিক ও ব্যক্তিগত ইস্যুর কারণে বেশ কয়েকমাস ধরে এক ছাদের নীচে সানী-মৌসুমী থাকলেও তাদের মধ্যে ছিলো না কোনো যোগাযোগ। এবার মৌসুমীর মন গলেছে। পরিবারর সঙ্গে একসঙ্গে খাবারের টেবিলে খাবার খেয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে মাতেন খোশ গল্পেও।

বৃহস্পতিবার রাতে খাবারের টেবিলে একসঙ্গে খাবার খাওয়ার ছবি ফেসবুকে পোস্ট করে ওমর সানী ক্যাপশনে লিখলেন, সবাই ভালো থাকবেন, দোয়া করবেন আমাদের জন্য।’

শুক্রবার সমকালের সঙ্গে কথা বলেন ওমর সানী। ফোনের ও পাশে ওমর সানীর কণ্ঠে তখন স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা মাখানো অভিব্যক্তি। বললেন, ‘আল্লাহর রহমতে আমরা ভালো আছি। সবার দোয়া আর ভালোবাসা আমার পরিবারের সাথে আছে। আমরা সুখী পরিবার ছিলাম, আছি এবং থাকব।’

ওমর সানী ও মৌসুমীর মাঝে যে বেশ ফারাক তৈরি হয়েছে তা সামন আসে খল অভিনেতা ডিপজলের ছেলের বিয়ের এক আয়োজনে। সে আয়োজনে মৌসুমীকে ডিস্টার্ব করায় জায়েদ খানকে চড় দিয়ে বসেন সানী। এ ঘটনায় জায়েদের বিরুদ্ধে পিস্তল বের করে গুলি করার হুমকির অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে শিল্পী সমিতিতেও অভিযোগ করেন ওমর সানী। সেখানে জানান, জায়েদ তার সুখের সংসার ভাঙার চেষ্টা করছে।

পরে এসব অভিযোগ অস্বীকার করে এক অডিও বার্তা দেন মৌসুমী। সেখানে জায়েদ খানের পক্ষ নেন এ অভিনেত্রী। তিনি বলেন, ‘জায়েদ আমার ছোট ভাইয়ের মতো। সে আমার সম্মান করে। কখনও অসম্মান করেনি।’ পরে এই অডিও বার্তা নিয়ে সানী মৌসুমীর ছেলে ফারদীনের কাছে মৌসুমী বলেন, রাগের মাথায় এসব বলেছেন তিনি। এ নিয়ে গেল কয়েকদিন ধরে বেশ উত্তাল সিনেমাপাড়া।

দুই সন্তান ফারদিন এহসান স্বাধীন ও ফাইজাকে নিয়ে সানী-মৌসুমীর সংসার। গত ২৬ মার্চ সানী-মৌসুমী পুত্র স্বাধীন কানাডা প্রবাসী কুমিল্লার মেয়ে সাদিয়া রহমান আয়েশাকে বিয়ে করেন। আর মেয়ে পড়াশোনা করতে রয়েছেন আমেরিকায়।