ঢাকাশুক্রবার , ১৫ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ইউটিউব ট্রেন্ডিংয়ে ঈদের সেরা পাঁচ নাটক

আমিনুল ইসলাম শান্ত
জুলাই ১৫, ২০২২ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

 

ঈদ উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলো বরাবরই বর্ণাঢ্য আয়োজন করে থাকে। এই আয়োজনের প্রধান আকর্ষণ—নাটক, টেলিফিল্ম। তবে নতুন মিডিয়া হিসেবে ইউটিউব চ্যানেল নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে। ঈদ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ইউটিউবের জন্য ভিন্ন ধারার নাটক নির্মাণ করে থাকে।

প্রত্যেক ঈদে কিছু নাটক দর্শকের মনে বিশেষভাবে দাগ কেটে যায়। নাটকের গল্প, নির্মাণ শৈলী ও অভিনয়শিল্পীদের পারফরম্যান্স আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে। ঈদুল আজহায় প্রচারিত বেশ কিছু নাটক দর্শকের হৃদয় স্পর্শ করেছে! তবে যে ক’টি নাটক হৃদয় ছুঁয়েছে তার তালিকা খুব একটা দীর্ঘ নয়।

ঈদুল আজহা উপলক্ষে ইউটিউবে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু নাটক নিয়ে অন্তর্জালে আলোচনা চলছে। অনেক নাটকের ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। পাশাপাশি ইউটিউব ট্রেন্ডিংয়েও তালিকার শীর্ষে রয়েছে। ইউটিউব ট্রেন্ডিংয়ে বাংলাদেশ অংশে ঈদের সেরা পাঁচ নাটক নিয়ে এই আয়োজন।

বহুল আলোচিত টিভি নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। ঈদকে সামনে রেখে নাটকটির নির্মাতা কাজল আরেফিন অমি নির্মাণ করেন ‘ব্যাচেলর’স কোরবানি’। নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে। গত ১০ জুলাই মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ হয়েছে ৯৫ লাখের বেশি। পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প, চিত্রনাট্যও রচনা করেছেন নির্মাতা। এতে অভিনয় করেছেন—মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, সাবিলা নূর, ফারিয়া শাহরিন, পার্শা ইভানা, মুনিরা মিঠু, চাষী আলম, শিমুল শর্মা প্রমুখ।

ইউটিউব ট্রেন্ডিংয়ের দ্বিতীয় অবস্থানে রয়েছে কাজল আরেফিন অমি নির্মিত ‘গুড বাজ’। এর গল্প-চিত্রনাট্যও রচনা করেছেন তিনি। গত ঈদুল ফিতরে অমি নির্মাণ করেছিলেন ‘ব্যাড বাজ’ নামে একটি নাটক। এটি ইউটিউব ট্রেন্ডিংয়ে চতুর্থ অবস্থানে ছিল। এবার ‘গুড বাজ’ নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ১২ জুলাই মুক্তি পেয়েছে এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ৫০ লাখের বেশি। মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন—মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, সাফা কবির, পার্শা ইভানা প্রমুখ।

মোশাররফ করিম অভিনীত বহুল আলোচিত নাটক ‘যমজ’। ঈদুল আজহা উপলক্ষে এ সিরিজের ১৫তম সিক্যুয়েল নির্মাণ করেন পরিচালক আজাদ কালাম। আগের সিক্যুয়েলের মতো ‘যমজ ১৫’ নাটকটিও রচনা করেছেন নির্মাতা-অভিনেতা কচি খন্দকার। ইউটিউব ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান তৃতীয়। গত ১২ জুলাই মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে ১৫ লাখের বেশি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—মোশাররফ করিম, ফারিয়া শাহরিন, ফারুক আহমেদ প্রমুখ।

ইউটিউব ট্রেন্ডিংয়ের চতুর্থ অবস্থা রয়েছে ‘জান কোরবান’ নাটকটি। সাহেদ আলী পাপ্পু ও তৌসিফ মাহবুবের গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্য-পরিচালনা করেছেন মুহাম্মদ মিফতা আনান। গত ৮ জুলাই মুক্তি পায় নাটকটি। এ পর্যন্ত ভিউ হয়েছে ৩২ লাখের বেশি। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—শহীদুজ্জামান সেলিম, তৌসিফ মাহবুব, শেলী আহসান, কচি খন্দকার, শিখা মৌ প্রমুখ।

জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত ‘এক্সচেঞ্জ রিটার্নস’ নাটকটি উইটিউব ট্রেন্ডিংয়ের পঞ্চম স্থানে রয়েছে। গত ১২ জুলাই মুক্তি পায় এটি। এ পর্যন্ত নাটকটির ভিউ হয়েছে প্রায় ১৬ লাখ। মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—সাবিলা নূর, শামীমা নাজনীন, রোজী সিদ্দিকী, হিমি হাফেজ, বাশার বাপ্পি প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।