ঢাকাশনিবার , ১০ জুন ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

ফারুকের আসনে নৌকার প্রার্থী মোহাম্মদ এ আরাফাত

ডেস্ক নিউজ
জুন ১০, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ এ আরাফাত। ফাইল ছবি

শুক্রবার (৯ জুন) রাতে গনভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা শেষে গণমাধ্যমকেএ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 
কাদের বলেন, সভায় ৯টি পৌরসভা ও ৩৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।
 
বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সংলাপ নিয়ে আশার আলো এখনও না নিভলেও আপাতত বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা নেই।
 
গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়ে পড়ে।
 
 
ঢাকা-১৭ আসনটি গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। শূন্য হওয়া আসনটিতে গত ১ জুন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ১৭ জুলাই হবে নির্বাচন।
 
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ১৮ জুন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন।
 
ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছিলেন মোট ২২ জন। তারা হলেন: প্রয়াত ফারুকের ছেলে রৌশন হোসেন পাঠান, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ, চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অভিনেতা মো. সিদ্দিকুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা মু. নজরুল ইসলাম তামিজি, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মো. ওয়াকিল উদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা সুলতানা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ আব্দুল কাদের খান, গুলশান থানা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য আরাফাত আশওয়াদ ইসলাম, বনানী থানা আওয়ামী লীগের সদস্য লতা নাসির, বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম জসিম উদ্দিন। এ ছাড়া মুজিবনগর বিসিএস মুক্তিযোদ্ধা অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি ও সাবেক সচিব মো. মুসা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মো. আবু সাইদ, যুবলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. আব্দুল খালেক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা হেফজুল বারী মোহাম্মদ ইকবাল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা আব্দুল হাফিজ মল্লিক, আওয়ামী লীগের উপকমিটির সাবেক সদস্য তাহসিন মাহবুব, বনানী থানা আওয়ামী লীগের সহসভাপতি মো. নাছির, তাঁতী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ তানভীর ইমাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।