ঢাকারবিবার , ১৮ জুন ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে ঋণের ৯ শতাংশ সুদহার সীমা তুলে নিল বাংলাদেশ ব্যাংক

ডেস্ক নিউজ
জুন ১৮, ২০২৩ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

 

 

নিয়ন্ত্রণের শত চেষ্টার পরও নিত্যপণ্যের দাম বেড়ে চলেছে। এতে নিম্ন ও মধ্যবিত্তরা পিষ্ট। ফলে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে ঋণ সংকোচনমূলক মুদ্রানীতি গ্রহণ করেছে বাংলাদেশ ব্যাংক। এর অংশ হিসেবে ঋণের ৯ শতাংশ সুদহার সীমা তুলে নিয়েছে তারা।

রবিবার বিকাল ৩টায় বাংলাদেশ ব্যাংকে সংবাদ সম্মেলেনে ২০২৩-২৪ অর্থ-বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) ‘মনিটারি পলিসি স্টেটমেন্ট (এমপিএস)’ প্রকাশ করেন গভর্নর আব্দুর রউফ তালুকদার। এসময় এ কথা জানান তিনি।

গভর্নর বলেন, এবার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে জোর দেয়া হয়েছে। তাই সুদের হার নিয়ে নতুন ঘোষণা দেয়া হলো।

ব্যাংক ঋণের সর্বোচ্চ ৯ শতাংশ সুদের হার সীমা তুলে নেয়া হয়েছে।
অনুষ্ঠানে ডেপুটি গভর্নরসহ বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা, চিফ ইকোনমিস্ট, গবেষণা বিভাগের নির্বাহী পরিচালক এবং বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।