ঢাকাশুক্রবার , ৮ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

শাহজালালে বিমানের দুই উড়োজাহাজের ডানায় সংঘর্ষ

ডেস্ক নিউজ
জুলাই ৮, ২০২২ ৯:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি উড়োজাহাজের সংঘর্ষের ঘটনায় মুখ্য প্রকৌশলীসহ বিমানের ৩ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন– মুখ্য প্রকৌশলী মো. হারুন-উর-রশিদ চৌধুরী, প্রকৌশল কর্মকর্তা শাহ হক নেওয়াজ ও জুনিয়র টেকনিক্যাল কর্মকর্তা নুরুল আলম। বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানান।

তিনি জানান, বিমানের গঠন করা ৪ সদস্যের তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়। পরিপূর্ণ তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিমানের এক আদেশে বলা হয়, বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন এনামুল হক তালুকদারের নেতৃত্বে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ অনুযায়ী দায়ীদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ৩ জুলাই রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি বোয়িং উড়োজাহাজ এর সংঘর্ষে বিমান দুটির ডানা ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে একটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এবং অন্যটি বোয়িং ৭৩৭।

সেদিন রাতে বিমানের একটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার সিঙ্গাপুর থেকে ঢাকায় পৌঁছায়। রাত ৯টার দিকে বিমানটিকে রুটিন রক্ষণাবেক্ষণের জন্য হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয়। একটি বোয়িং ৭৩৭ সেসময় হ্যাঙ্গারে ছিল।

ড্রিমলাইনার টি হ্যাঙ্গারে ঢোকানোর সময়, বোয়িং ৭৩৭ এর ডানার সঙ্গে সংঘর্ষ হয়। এভিয়েশন বিশেষজ্ঞরা বলছেন, সতর্কতা ও উন্নত রক্ষণাবেক্ষণের মাধ্যমে এই ঘটনা এড়ানো যেত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।